fbpx
August 6, 2021

Ruposhi Bangla TV

Nation's First IPTV

গার্মেন্টেসের স্টাফ বাসে যাত্রী বেশে ডাকাতি, ২ ডাকাত গ্রেফতার, বাস জব্দ

হুমায়ুন আহমেদ সৃজন: গার্মেন্টসের স্টাফ বাসে যাত্রী বেশে ডাকাতির ঘটনায় ২ ডাকাতকে গ্রেফতার করেছে পিবিআই ঢাকা জেলা পুলিশ। গত বৃহষ্পতিবার ধামরাই এবং ঘিওর থানা এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। গ্রফতারকৃতরা হলেন ঘিওর থানার ছোট পয়লা গ্রামের মৃত আঃ মুন্নাফের ছেলে লালন সরদার (২৮) এবং মধুপুর থানার জয়নাতলী গ্রামের মৃত আঃ রহিমের ছেলে আলমগীর হোসেন (২৮)।
গ্রেফতারকৃতদের মধ্যে লালন সরদার শুক্রবার আদালতে দোষ স্বীকার করে স্বীকারোক্তিমূলক জবানবন্দী প্রদান করেছে।
মামলার অভিযোগ থেকে জানা যায়, গত ২৪ জুলাই রাত অনুমান ০২.০০ টায় গ্রামের বাড়ি লালমনিরহাট যাওয়ার জন্য সাভার থানাধীন হেমায়েতপুর বাস স্ট্যান্ড থেকে একটি অফিস স্টাফ লেখা বাসে উঠেন মামলার বাদী মাইদুল ইসলাম। বাসে উঠার সাথে সাথে বাস চালক সহ অজ্ঞাত নামা ৭/৮ জন লোক বাদীর হাত, পা, চোখ বেধে বাসের মাঝে শোয়াইয়া এলোপাথারি মারধর এবং ভয়ভীতি দেখাইয়া তার নিকট থেকে মোবাইল সেট, কাপড় চোপড়, নগদ টাকা এবং বিকাশে থাকা টাকা সহ প্রায় ৫৬ হাজার টাকা নিয়ে বাদীকে হাত, পা বেধে রক্তাক্ত জখম অবস্থায় সাভার থানার তুরাগ নদীর পাড় সংলগ্ন রিকু ফীলিং স্টেশন এর বিপরীত পাশে ফেলে রেখে বাস নিয়ে চলে যায়।


এ ব্যাপারে ভিকটিম মাইদুল ইসলাম বাদী হয়ে সাভার থানায় অজ্ঞাতনামা ৭/৮ জনকে আসামী করে একটি ডাকাতি মামলা দায়ের করে। মামলা নং – ৫৬ , তারিখ- ২৫/১০/২০২০ ইং, ধারা- ৩৯৫/৩৯৭ দঃ বিঃ ।
মামলাটি পিবিআই স্ব উদ্যোগে গ্রহন করে পিবিআই ঢাকা জেলার উপ পুলিশ পরিদর্শক (এসআই) সালেহ ইমরানকে তদন্ত ভার প্রদান করেন।
মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই সালেহ ইমরান জানান, গত কোরবানীর ঈদের কিছুদিন আগে এই গ্রুপটি গার্মেন্টসের স্টাফ বাস নিয়ে ডাকাতিতে নামে। মুলত গার্মেন্টস ছুটির পর শ্রমিকদের পৌছে দিয়ে মধ্য রাতে তারা এই কাজটি করে। বাসটির চালাতেন লালন সরদার। তার কাছ থেকে বাদীর মোবাইল ফোন উদ্ধার করা হয়েছে। সে আদালতে দোষ স্বীকার করেস্বীকারোক্তিমূলক জবানবন্দীত প্রদান করেছে।
মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই সালেহ ইমরান আরো জানান, লালন এর দেওয়া তথ্যের ভিত্তিতে ধামরাই থেকে ডাকাতির কাজে ব্যবহৃত বাস এবং সহযোগী আলমগীর নামের এক ডাকাতকে গ্রেফতার করা হয়েছে। তিন দিনের রিমান্ডে এনে তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।
গ্রেফতারকৃত লালন এবং আলমগীরের দেওয়া জবানবন্দী থেকে জানা যায়, উক্ত ঘটনায় পলাতক অন্যান্য সহযোগীদের বিরুদ্ধে ইতিপূর্বে একাধিক ডাকাতির এবং ছিনতাই এর অভিযোগ রয়েছে। এই ঘটনায় পলাতক অন্যনায় ডাকাতদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত আছে বলেও জানান তদন্তকারী কর্মকর্তা।
আরএন/এইচ- এস

Follow me on Twitter

%d bloggers like this: