fbpx
September 22, 2020

Ruposhi Bangla TV

Nation's First IPTV

২৮নং ওয়ার্ডে শোক দিবস উপলক্ষে আওয়ামী নেতা নিয়ামত হোসেন রাজুর উদ্যোগে দোয়া মাহফিল

নিজস্ব প্রতিবেদক – জাতীয় শোক দিবসকে সামনে রেখে আগস্টের প্রথম দিন থেকেই যথাযথ মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়েই আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক সংগঠন বিভিন্ন কর্মসূচি পালন করছে।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ১৯৭৫ সালের ১৫ আগস্টের সকল শহীদের আত্মার মাগফেরাত কামনায় কোরআন খতম মিলাদ মাহফিল ও গণভোজের আয়োজন করেন, শেরেবাংলা নগর থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাবেক ছাত্রলীগ যুবলীগ ও স্বেচ্ছাসেবক লীগ নেতা মোহাম্মদ নিয়ামত হোসেন রাজু।

রাজধানীর শেরেবাংলানগর থানার ২৮নং ওয়ার্ডে বঙ্গবন্ধু শেখ মুজিব ও বঙ্গমাতা ফজিলাতুন্নেসা মুজিবের স্মরণে কোরআন খতম মিলাদ মাহফিল ও গণভোজের আয়োজন করা হয় উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ২৬,২৭ ও ২৮ নং ওয়ার্ডের সংরক্ষিত কাউন্সিলর হামিদা আক্তার মিতা, শেরেবাংলা নগর থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন মিন্টু, যুগ্ম সাধারণ সম্পাদক শহীদুল হক জীবন, সহ-সভাপতি মোকছেদুল আলম চৌধুরী মামুন, সাংগঠনিক সম্পাদক ইফতেখারুল আলম হীরক সহ থানা আওয়ামী লীগের এবং ওয়ার্ড আওয়ামী লীগের নেতৃবৃন্দরা।

এছাড়াও শেরেবাংলা নগর থানা ও ২৮নং ওয়ার্ডের ছাত্রলীগ যুবলীগ কৃষক লীগ সহ অঙ্গ-সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

মিলাদের আগে সংক্ষিপ্ত আলোচনায় এক বক্তব্য আওয়ামী নেতা নিয়ামত হোসেন রাজু বলেন, স্বাধীন বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করেছিল ক্ষমতালোভী নরপিশাচ কুচক্রী মহল। তারা দেশকে পাকিস্তানি কায়দায় পরিচালনার জন্য ইতিহাসের এই জঘন্য হত্যাকাণ্ড ঘটিয়েছে। তিনি বলেন, পুরো বাঙ্গালী জাতীর দাবী, পঁচাত্তরের ১৫ আগস্টের খুনিদের দ্রুত ফাসি কার্যকর করা হোক।

অনুষ্ঠানে মিলাদ ও দোয়া পরিচালনা করেন দেশ বরেণ্য আলেম মাওলানা রফিকুল ইসলাম তানজিম সাহেব। ১৫ আগস্টের সকল শহীদের আত্মার মাগফেরাত, বাংলাদেশের উন্নয়ন ও সমৃদ্ধি এবং মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী দেশরত্ন শেখ হাসিনা বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক ও মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ঢাকা ১৩ আসনের মাননীয় সাংসদ আলহাজ্ব সাদেক খান ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের বিপ্লবী সভাপতি শেখ বজলুর রহমান এবং সাধারণ সম্পাদক এসএম মান্নান কচি সহ সকল নেতৃবৃন্দের জন্য দোয়া করা হয়।

উক্ত অনুষ্ঠানে স্থানীয় বিভিন্ন মসজিদ মাদ্রাসার ইমাম মোয়াজ্জেম সহ আলেমসমাজ উপস্থিত ছিলেন। করোনায় আক্রান্ত হয়ে শেখ বজলুর রহমানের সহধর্মিনী সেলিনা রহমান ২৮ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মরহুম হাজী বেলায়েত হোসেন খান এবং শেরে বাংলা থানা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক সুলতান আহমেদের আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়।

সেদিন ঘাতকরা শুধু বঙ্গবন্ধুকেই হত্যা করেনি, তাদের হাতে একে একে প্রাণ হারিয়েছেন বঙ্গবন্ধুর সহধর্মিণী বঙ্গমাতা বেগম ফজিলাতুননেছা মুজিব সহ পুরো পরিবারের সবাই।

এ সময় বঙ্গবন্ধুর দুই কন্যা শেখ হাসিনা ও শেখ রেহানা বিদেশে থাকায় প্রাণে রক্ষা পান

Follow me on Twitter

%d bloggers like this: